০৩ জুন ২০১৬

Dilip Poddar

ব্লগার Label Post এর নাম্বারগুলি সঠিকভাবে Set করুন

Blogger-Number-Posts-by-Label
ব্লগারের Home Page এ কতটি পোষ্ট এক সাথে দেখাবেন তা ব্লগের Layout থেকে সরাসরি সেট করা যায়, কিন্তু সমস্যা হলো ব্লগার Label Page ও Next, Privies পেজে কতগুলি পোষ্ট দেখাতে চান তা নির্দিষ্ট করে নরমালি সেট করা যায় না। যার জন্য এক এক সময় এক এক সংখ্যার পোষ্ট শো করে। ফলে পোষ্টগুলি শো করতেও অনেক সময় নেয়। এটিকে নির্দিষ্ট করে দেখানো জন্য আপনাকে ছোট এই ট্রিকসটি ফলো করতে হবে।

সাধারনত আমাদের ব্লগে লক্ষ্য করলে দেখতে পাবেন যে, আমাদের প্রত্যেকটি Label Page এ 5 টি করে পোষ্ট শো করছে। এমনকি আমাদের ম্যানুবার হতে যে কোন একটি লিংকে ক্লিক করলেও প্রত্যেকটিতে 05 টি করে পোষ্ট দেখতে পাবেন। আমার এই ছোট্ট টিপসটি ফলো করলে আপনি এই ছোট Bug টি সমাধান করতে পারবেন।

 কিভাবে করবেনঃ

  • প্রথমে আপনার ব্লগে লগইন করুন।
  • এরপর Template > Edit Html এ ক্লিক করুন।
Blogger-templage-edti
  • তারপর কীবোর্ড হতে Ctrl+F প্রেস করে এই expr:href='data:label.url' অংশটি সার্চ করুন।
Blogger-code-finding
  • তারপর উপরের কোডটি ডিলিট করে এই expr:href='data:label.url + "?max-results=5"'অংশটি পেষ্ট করুন।
  • উপরের এই কোডটির মাধ্যমে 5 পোষ্ট শো করবে। আপনি ইচ্ছে করলে এ সংখ্যাটি পরিবর্তন করতে পারবেন।
ম্যানুবারের পোষ্ট সেট করাঃ ব্লগারের ম্যানুবারে সাধারণত Label Url এর মাধ্যমে লিংক তৈরী করা হয়। নরমাল লিংক এর মাধ্যমে আপনার ম্যানুবার হতে অনেকগুলি পোষ্ট শো করবে। কাজেই নিচের ছোট ট্রিকস ফলো করে আপনার ইচ্ছামত নির্দিষ্ট করে দিতে পারেন।
  • আপনার ব্লগের নরমাল Label Url হবে নিচের লাইনটির মত।
http://www.prozokti.com/search/label/SEO
  • নির্দিষ্ট করে দেখানোর জন্য বাড়তি কিছু সংখ্যা ব্যবহার করতে হবে।
http://www.prozokti.com/search/label/SEO?max-results=5
  • এখানে ম্যানু লিংক হতে মোট 05 টি করে পোষ্ট শো করবে। আপনি এ সংখ্যাটি ইচ্ছামত বসাতে পারেন। তবে আপনার ব্লগের Home Page এ যতটি পোষ্ট দেখাচ্ছেন এখানেও তথটি পোষ্ট দেখানো ভালো।

Dilip Poddar

About Dilip Poddar -

He is 25 year old geeky nerd from a little town in India. He is an avid Blogger, Web Designer and Freelancer. He is mostly interested in SEO and playing with codes.our New Blogger ko hamesha honest ka sath help karte.

Subscribe to this Blog via Email :